employment-of-shadhinwifi

স্বাধীন ওয়াই-ফাই এবং কর্মসংস্থান

ইন্টারনেট আজকে আর কোনো বিলাসিতার বিষয় নয় বরং এটা প্রয়োজন।প্রয়োজনেরও যদি শ্রেনীবিভাগ করা হয় তাহলে ইন্টারনেট থাকবে সবার শীর্ষে।

তাহলে কেনই বা এটিকে এতোটা গুরুত্বের সাথে নেয়া হয় বা হচ্ছে এটা একটা বড় প্রশ্ন হতে পারে আবার এটার উত্তর যে আমরা জানি না বা নতুন করে সংজ্ঞায়িত করতে হবে ব্যাপারটা এমনও না।বরং সেটিকে নিয়ে আরো কি কি করা যেতে পারে, যা কি না মানুষেন অনেক সমস্যার সমাধান করতে পারে বা অনেকগুলো ডটকে সংযুক্ত করতে পারে সেটা গুরুত্বপূর্ণ।

যারা তথ্যপ্রযুক্তি, বিজনেস,অর্থনীতি এই সমস্ত বিষযগুলো নিয়ে ভাবে চিন্তা করে, উনাদের কাছ থেকে ইন্টারনেট কিভাবে মানুষের জীবন বদলে দিতে পারে, কর্মসংস্থান সৃষ্টি করতে পারে এগুলো নিয়ে অসংখ্য সম্ভাবনার কথা টিভিতে,পত্রিকায়,বইয়ে আমরা পড়েছি,শুনেছি। বিশ্বাস করেন প্রত্যন্ত কোনো একটা গ্রামে গিয়ে যখন আপনি দেখবেন একজন সবজী চাষী উনার সবজির ছবি তুলে অনলাইনের মাধ্যমে বিক্রি করছে বা উনারি মেয়ে ফেসবুকে লাইভ করে নকশী কাঁথা বিক্রি করছে বা উনার একটা ছেলে ইউটিউবে ভিডিও ক্লাস করছে তখন আপনি বুঝতে পারবেন ইন্টারনেটের ভূমিকা আজ কতটা বাস্তব।আমরা বলি, একটা ইন্টারনেট লাইন মানে একটা সম্ভাবনা।একটা পরিবারের নতুন দ্বার উন্মোচিত হওয়া।

কর্মসংস্থান জিনিসটা অর্থনীতির জন্য যতোটা বড় বিষয় তারচেয়েও বড় বিষয় হচ্ছে ইন্টারনেটের মাধ্যমে কর্মসংস্থানের বিষয়টা।

কিভাবে?

যারা ইন্টারনেটের সার্ভিস প্রোভাইড করে সেখানে একটা বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়,যারা ইন্টারনেটের লাইন বাসায় ব্যবহার করবে তাদের ঘরের প্রতিটি মানুষ কোনো না কোনোভাবে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে অফিস বা বিজনেসের সাথে নিজেকে যুক্ত রাখতে পারছে,স্কিল ডেভেলাপমেন্ট করে অনলাইনেই দেশ বা দেশের বাইরে ফ্রিল্যান্সিং করতে পারছে এমনকি এমন বহু উদাহরন দেখানো যাবে বাড়ির মহিলারা শুধু রান্নার ভিডিও ইউটিউবে-ফেসবুকে পাবলিশ করে আর্ন করছে বা ব্লক বাটিকের, নকশী কথাঁ কিভাবে তৈরি করতে হয় বা সেগুলো সরাসরি বিক্রি করে আর্ন করছে।

দীর্ঘদিন ধরে স্বাধীন ওয়াই-ফাই নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবা প্রদানের মাধ্যমে প্রধানত গ্রাম-বাংলাকে ফোকাস করে বিপুল সংখ্যক মানুষকে এই সম্ভাবনার মধ্যে আনার জন্য নিরন্তন কাজ করে যাচ্ছে।

সে অগ্রযাত্রায় আপনাদের পাশে পেলেই একমাত্র স্বাধীন ওয়াই-ফাই এবং কর্মসংস্থান এই বাক্যটি স্বার্থকতার মুখ দেখবে।

মনে রাখবেন, একটা ইন্টারনেট লাইন মানে একটা সম্ভাবনা।

স্বাধীন ওয়াই-ফাই সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাইলে উপরে দেয়া নম্বরে যোগাযোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *