shadhinwifi-product

স্বাধীন ওয়াই-ফাই প্রোডাক্ট

সারাদেশব্যাপী থানা/উপজেলা পর্যায়ে স্বাধীন ইন্টারনেট পপ রয়েছে। খুব সহজেই সেই পপ থেকে ফাইবার অপটিক ক্যাবলের মাধ্যমে ইউনয়ন পর্যায়ে এবং সেখান থেকে গ্রাম পর্যায়ে ২টি পদ্ধতিতে যেমনঃ ওয়াই-ফাই এবং ফাইবার অপটিক ক্যাবলের মাধ্যমে গ্রাহকের কাছে ইন্টারনেট পৌঁছে দেয়া হয়।

ওয়াই-ফাই এবং ব্রডব্যান্ড ইন্টারনেট নেটওয়ার্ক বিস্তৃত করার পাশাপাশি গ্রামের মানুষদেরকে গ্রামে বসেই শহরে পন্য বিক্রি করা অর্থাৎ,ব্যবসা-বানিজ্যের উদ্দেশ্যে ই-কমার্স এর বিকাশ ঘটানোও স্বাধীন ওয়াই-ফাই এর অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্য।

স্বাধীন ওয়াই-ফাই প্রোডাক্ট প্রধানত তিন ধরনের,যেমনঃ 

১.নেটওয়ার্ক সেন্টার

ইউনিয়ন পর্যায়ে যখন কোনো একজন উদ্যোক্তা উক্ত ইউনিয়নে অন্তর্ভূক্ত গ্রামগুলোতে ইন্টারনেট পৌঁছে দেয়া নিয়ে কাজ করে তখন সেটিকে নেটওয়ার্ক বলা হয়।

২.সাপোর্ট সেন্টার

যখন গ্রাম থেকে ইউজারের ঘরে ইন্টারনেট পৌঁছায় তখন গ্রামের জন্য স্বাধীন ওয়াই-ফাই কেন্দ্রটি হচ্ছে সাপোর্ট সেন্টার।

৩.ই-কমার্স সেবা

গ্রামের কৃষকরা যেমন ফসলের ন্যাজ্য মূল্য পায় না ঠিক তেমনি শহরের মানুষ কৃষকের বিশুদ্ধ এবং তরতাজা ফসল ন্যাজ্য মূল্যে কিনতে পারে না।এই সমস্যা সমাধানের জন্য স্বাধীর ওয়াই-ফাই এর অনন্য উদ্যোগ হচ্ছে স্বাধীন বাজার ই-কমার্স সেবা।

এক কথায় নেটওয়ার্ক সেন্টার নেটওয়ার্ক সম্প্রসারন নিয়ে কাজ করে মানে সাপোর্ট সেন্টার সম্প্রসারন নিয়ে কাজ করে,সাপোর্ট সেন্টার গ্রাম পর্যায়ে সরাসরি ইউজারদের নিয়ে কাজ করে এবং স্বাধীন বাজার ই-কমার্স নিয়ে কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *