shadinwifi-faq

প্রশ্ন উত্তরে স্বাধীন ওয়াই-ফাই

  • আমার কতটা টেকনিক্যাল জ্ঞান থাকা লাগবে? (নেটওয়ার্ক/সাপোর্ট সেন্টার)

আপনি যদি কম্পিউটার কিংবা স্মার্ট মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারেন তাহলে আমাদের সহায়তা নিয়ে আপনার এলাকা তে ওয়াইফাই নেটওয়ার্ক গড়ে তুলতে পারেন। কোম্পানি আপনাকে টেকনিক্যাল বিষয়ে প্রশিক্ষণ দিবে।

  • কত টাকা ইনভেস্ট করা লাগবে? (নেটওয়ার্ক/সাপোর্ট সেন্টার)

আপনি যতটুক এরিয়া নিয়ে কাজ করতে চান তার ওপর নির্ভর করবে আপনার ইনভেস্টে পরিমাণ । ক্ষুদ্র থেকে বৃহৎ পরিসরে আপনার ইনভেস্ট করার সুযোগ আছে।

  • স্বাধীন ওয়াই-ফাই আমাকে কি কি দিবে? (নেটওয়ার্ক/সাপোর্ট সেন্টার)

ক্যাবল টানার জন্য লোকবল দিয়ে সহযোগিতা করা, ১০ কি মি ফাইবার অপটিক ক্যাবল প্রদান, আইপি ফোন সেট, সি সি ক্যামেরা। ২৪ ঘণ্টা ফোন সাপোর্ট, প্রয়োজনে টেকনিক্যাল সাপোর্ট টিম প্রেরন, প্রতিদিন ব্যবসার অগ্রগতি দেখার সফটওয়্যার, ২৪ ঘণ্টা আপনার এলাকার সকল নেটওয়ার্ক মনিটর করা, মার্কেটিং সরঞ্জাম প্রদান, লোকাল মার্কেটিং এ সহযোগিতা করা।

  • কতজন কাস্টমার আমি সার্ভিস দিতে পারব?

আপনি যদি সাপোর্ট পার্টনার ওয়ান হন তাহলে প্রথমেই ২৫০ টি কানেকশন দিতে পারবেন এবং কেবল কানেকশন দিতে পারবেন ২৫ টি। আর যদি সাপোর্ট পাটনার টু হন তাহলে ৫০০ টি কানেকশন দিতে পারবেন এবং ৫০ টি ক্যাবল কানেকশন দিতে পারবেন। মনে রাখবেন এটা আপনার ব্যবসার শুরু, আপনার প্রয়োজন মত আপনি পরবর্তীতে নেটওয়ার্ক সম্প্রসারন করে নিতে পারবেন।

  • একজন পার্টনার এর ক্ষেত্রে সাপোর্ট পার্টনার কতগুলা থাকতে পারে?

একজন পার্টনার তার অধীনে সাপোর্ট (পার্টনার ১) নিতে পারবে ১৫ জন এবং সাপোর্ট (পার্টনার ২) নিতে পারবে ১০ জন।

  • আমাকে কি কি করতে হবে?

আপনার একটি ১০/১০ ফিট অফিস এর ব্যবস্থা করতে হবে। ভালো বিদ্যুৎ এর সংযোগ এবং ভালো মানের ক্যাবল সংযোগ এর ব্যবস্থা করতে হবে। ৪ ঘণ্টা অথবা তার বেশী ক্ষমতা সম্পন্ন আইপিএস এর ব্যবস্থা করতে হবে । প্রয়োজনে জেনারেটর এর সংযোগের ব্যবস্থা থাকতে হবে । প্রয়োজনে ২৪ ঘণ্টা এসি চালানোর বাবস্থা থাকতে হবে । আপানার অফিসে ২৪ ঘণ্টা যাতায়াত করার ব্যবস্থা থাকতে হবে । ২৪ ঘণ্টা ফোনে সাপোর্ট দেওয়ার ব্যবস্থা করতে হবে । ক্যাবল সাপোর্ট দেওয়ার জন্য লোকবল প্রয়োজন মত থাকতে হবে । লোকাল মার্কেটিং করে সাপোর্ট পার্টনার সংযুক্ত করা। আপনার ক্যাবল এবং সাপোর্ট পার্টনার এর সংযোগ এর রক্ষনাবেক্ষন করতে হবে।

  • কাজ শুরু করতে এবং সংযোগ দিতে কত দিন লাগবে ?

আপনার চুক্তিপত্র সম্পন্ন করার পর তিন দিন থেকে ২৬ দিনের মধ্যেই নেটওয়ার্ক সেটআপ করে দেয়া হবে।

  • নেটওয়ার্কের ক্ষেত্রে কি কি দেওয়া হবে?

সার্ভার র‍্যাক, টিজে বক্স স্টিলের বক্স, ওয়াই-ফাই রাওটার, সুইচ, প্যাচ ক্যাবল, ফাইবার অপ্টিকাল, সুইচ বোর্ড, মাল্টিপ্লাগ সহ যাবতীয় সকল সরঞ্জাম প্রদান করা হবে।

  • মার্কেটিং এর ক্ষেত্রে কি কি দেওয়া হবে?

প্রচারণার জন্য কিছু সময় সবাইকে ফ্রি ওয়াইফাই করে দেওয়া হবে। আর কোম্পানির প্রচারের জন্য আপনাকে লিফলেট, ফেস্টু্ন, পিভিসি ব্যানার, ইত্যাদি প্রদান করা হবে।

  • নেটওয়ার্ক মেইনটেন্যান্স এর ক্ষেত্রে কি দেওয়া হবে?

২৪/৭ অনলাইন সাপোর্ট এবং প্রত্যেক পার্টনারকে পেনেল প্রদান করা হবে যাতে তারা কাস্টমারদের আপডেট এবং লভ্যাংশের পরিমাণ দেখতে পারবেন।

  • কতদিন ব্যবসা করতে পারব?

শুরুতে আপনি পাঁচ বছরের জন্য ব্যবসা করতে চুক্তিবদ্ধ থাকবেন এবং পরবর্তীতে আপনাকে পুনরায় চুক্তি করতে হবে। এই ক্ষেত্রে নতুন করে কোন প্রকার বিনিয়োগ করা লাগবে না।

  • নেটওয়ার্ক/সাপোর্ট সেন্টার নিতে চায় আমি এমন কাউকে যুক্ত করাতে পারব কিনা, সেক্ষেত্রে আমার লাভ কি?

আপনি যদি নেটওয়ার্ক/সাপোর্ট সেন্টার নিতে চায় এমন কাউকে যুক্ত করাতে পারেন তাহলে আপনাকে নির্দিষ্ট পরিমাণে একটা লভ্যাংশ দেওয়া হবে।

  • ইন্টারনেট স্পিড কেমন পাবো?

আপনি যে উদ্দেশে ইন্টারনেট ব্যবহার করবেন যেমন: ইউটিউব, ফেসবুক ভিডিও অথবা অন্যান্য ভিডিও স্ট্রিমিং, কথা বা ভিডিও কল করার জন্য ভাইবার, স্কাইপি, হোয়াটসঅ্যাপ বা ভিডিও কলিং, অনলাইন গেমিং যেমন পাবজি সহ অন্যান্য সকল সেবার জন্য যতটুকু ব্যান্ডউইথ প্রয়োজন ততটুকু ব্যান্ডউইথ আপনাকে সরবারহ করা হবে। কোন প্রকার ভিডিও দেখার ক্ষেত্রে বাফারিং হবে না।

  • আজকে কালকের মধ্যে কানেকশন দেয়া যাবে কিনা?

-আপনার এলাকায় যদি নেটওয়ার্ক সেটআপ থেকে থাকে তাহলে আপনি ফরম পূরন করার পর কানেকশন নিতে পারবেন। কানেকশন নিতে এই লিংক এ ফর্মটি পূরণ করুন

 

One Reply to “প্রশ্ন উত্তরে স্বাধীন ওয়াই-ফাই”

  1. আমি আমার এলাকায় এই স্বাধীন ওয়াই ফাই ইন্টারনেট সংযোগ নিতে ছেয়েছি, আমার এলাকায় আমি এই ইন্টারনেট সংযোগ ভালো ভাবে পরিচালন করতে পারবো,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *